বিকাল ৩:৪১ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হোম প্রবাস মালয়েশিয়ায় ১৪ দিনের রিমান্ডে বাংলাদেশের বায়হান

মালয়েশিয়ায় ১৪ দিনের রিমান্ডে বাংলাদেশের বায়হান

লিখেছেন adib jamal
Spread the love

কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরার সাক্ষাৎকারে মালয়েশিয়ায় আটকে পড়া অভিবাসীদের ওপর নির্যাতনে বিষয়ে কথা বলে গ্রেফতার বাংলাদেশি রায়হান কবিরকে ১৪ দিনের রিমান্ড নিয়েছে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ।
দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আমির হামজা জয়নুদ্দিনকে উদ্ধৃত করে এ তথ্য জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম।

দেশটির অভিবাসন কর্তৃপক্ষ জানিয়েছে, রায়হানকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। এছাড়া তার মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হবে বলে জানায় সংস্থাটি। এর আগে তার ওয়ার্ক পারমিট বাতিল করা হয়।

রায়হান কবিরের বাড়ি নারায়ণগঞ্জের বন্দর উপজেলায়। আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরার একটি প্রামাণ্যচিত্রে করোনাভাইরাসের কারণে লকডাউনের সময় মালয়েশিয়ায় আটকে পড়া অভিবাসীদের ওপর নিপীড়নের বর্ণনা দেন কবির।

এ অভিযোগে গত ১২ জুলাই তার ওয়ার্ক পারমিট বাতিল করা হয়। গত রোববার কবিরকে আত্মসমর্পণ করার আহ্বান জানান মালয়েশিয়ার পুলিশ প্রধান আবদুল হামিদ বদর। গত শুক্রবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়।

রায়হান কবিরের গ্রেফতারের ঘটনায় বাংলাদেশের ২১টি সংগঠন মালয়েশিয়া সরকারের পদক্ষেপের নিন্দা জানিয়েছে। তারা বলেছে, এটা গণমাধ্যমের স্বাধীনতা ও মানবাধিকার লঙ্ঘনের নির্লজ্জ দৃষ্টান্ত।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More